মুখোশধারী
- মোঃ বুলবুল হোসেন ২৭-০৪-২০২৪

মানুষের চরিত্র বিচিত্র বর্ণের
বোঝা সে দায়
একই মানুষের বিভিন্ন রূপ
চরিত্র বদলায়।

অবাক করা অনুভূতি মানুষের
তাতে কি হয়
মানুষের মাঝে বিবেক-বুদ্ধি
কোথায় রয়।

স্বার্থ তোমাকে করিয়াছে নিচু
শ্রেষ্ঠ হে মানুষ
সামান্য স্বার্থের কাছে পরাজয়
তোমার নাই হুশ।

এতটা বিবেকহীন মানুষ তুমি
হও কেমনে
পশুর মত আচরণ দেখি আজ
বিবেক নিম্নে।

অন্তরে ভরা হিংসা তোমার
মারো সুযোগে
মিষ্টি কথায় ভিজিয়ে করো
অন্যের ধন ভোগে।

মানুষ রুপি শয়তান ওরা
ওদের ধর্ম নাই
ভোগ বিলাসে থাকো মেতে
নেশা কর তাই।

মুখে বল এক মনে ভিন্ন
করো বাহাদুরী
আচার-আচরণে বিচিত্র মানুষ
যেন মুখোশধারী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।